1. poroshbangla@gmail.com : admin :
  2. subarnotv@gmail.com : Suborno TV : Suborno TV
October 19, 2020, 11:13 pm

পরিচয়পত্র থাকলেই অস্ত্র পাবেন সাংবাদিকরা

Reporter Name
  • Update Time : শনিবার, অক্টোবর ১৭, ২০২০
  • 64 Time View
পৃথিবীর ঝুঁকিপূর্ণ পেশাগুলোর মধ্যে সাংবাদিকতা অন্যতম। কখনও কখনও এত মারাত্মক ঝুঁকির সম্মুখীন হতে হয় যে, আত্মরক্ষার্থে প্রয়োজন হয়ে দাঁড়ায় অস্ত্রের। তাই সাংবাদিকদের নিরাপত্তার কথা ভেবে স্বল্পমূল্যে অস্ত্র সরবরাহের ঘোষণা দিয়েছে বিশ্বখ্যাত একে-৪৭ কালাশনিকভ রাইফেলের নির্মাতা প্রতিষ্ঠান। গত সোমবার একজন রেডিও সাংবাদিককে কর্মরত অবস্থায় ছুরিকাঘাত করার পরই এমন সিদ্ধান্ত নিয়েছে এই রুশ প্রতিষ্ঠানটি।
কলাশনিকভ এর এক বিবৃতিতে বলা হয়, দায়িত্বশীল নাগরিকদের নিরাপত্তা নিয়ে ভাবে কলাশনিকভ। পরিচয়পত্র দেখালে আমরা যে কোনো সাংবাদিককেই ১০ শতাংশ কম মূল্যে অস্ত্র দেবো।
শুধু স্বল্পমূল্যে অস্ত্র দেওয়াই নয়, গণমাধ্যমকর্মীদের আত্মরক্ষা এবং নিরাপত্তা সংক্রান্ত প্রশিক্ষণও দেওয়া হবে কালাশনিকভের পক্ষ থেকে।
তবে, সাংবাদিকদের জন্য সব ধরণের অস্ত্র সরবরাহ করবে না প্রতিষ্ঠানটি। এজন্য ‘এমআর-৮০’ নামে বিশেষ একটি অপ্রাণঘাতী অস্ত্রকে নির্বাচন করেছে কলাশনিকভ। এই অস্ত্র থেকে রাবার বুলেট ছোঁড়া যাবে। ওই রাবার বুলেটের আঘাতে কারও প্রাণ না গেলেও ধরাশায়ী করা যাবে সহজেই।
সম্প্রতি সাংবাদিকদের ওপর আক্রমণের সূত্র ধরে রাশিয়ার দৈনিক পত্রিকা নোভায়া গ্যাজেট-এর সম্পাদক তার সাংবাদিকদের অস্ত্র সরবরাহ করবেন বলে ঘোষণা দেন। এ ঘোষণার সূত্র ধরেই সাংবাদিকদের ডিসকাউন্টে অস্ত্র সরবরাহের ঘোষণা দেয় অস্ত্র নির্মাতা কালাশনিকভ।
উল্লেখ্য, ছুরিকাঘাতে আহত রেডিও সাংবাদিক তাতিয়ানা ফাগেনার বর্তমানে কোমায় রয়েছেন। তাতিয়ানাকে আক্রমণকারী ইসরায়েলি বংশোদ্ভূত রুশ নাগরিক বরিস গ্রিটকে আটক করা হয়েছে।
সূত্র:  digitalbanglanews

শেয়ার করুন

এই রকম আরো সংবাদ
© All rights reserved © 2020 SUBATNO TV
Develper By Porosh Tech