1. poroshbangla@gmail.com : admin :
  2. subarnotv@gmail.com : Suborno TV : Suborno TV
December 3, 2020, 7:14 am

শেখ রাসেলের জন্মদিনকে জাতীয় দিবস করা হোক -জুনাইদ আহমেদ পলক

Reporter Name
  • Update Time : রবিবার, অক্টোবর ১৮, ২০২০
  • 20 Time View

 

বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শহীদ শিশু শেখ রাসেলের জন্মদিনকে জাতীয় দিবস হিসেবে ঘোষণা করার দাবি জানিয়েছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উদ্যোগে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনাসভা এবং এসএসসি পরীক্ষায় জিপিএ-৫প্রাপ্ত ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ দাবি জানান।

প্রতিমন্ত্রী বলেন, আজকের শিশুদের আগামী দিনের ডিজিটাল বাংলাদেশের যোগ্য নেতা হিসেবে গড়ে তোলার জন্য আইসিটি বিভাগ সারা দেশে ৮ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা করেছে। সারা দেশে আরও ৫ হাজার শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব এবং ৩০০টি স্কুলে ‘স্কুল অব ফিউচার’ স্থাপনের জন্য প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সদ্য স্বাধীন যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের ভবিষ্যৎ নাগরিকদের জন্য শিশু অধিকার আইন করে গিয়েছিলেন। সংবিধানে প্রতিটি শিশুর শিক্ষা নিশ্চিত করার জন্য শিক্ষাকে অবৈতনিক করে গিয়েছিলেন।

এ বাংলাদেশের মাটিতে আর যেন কখনও শেখ রাসেলের মতো নিরাপরাধ শিশুকে জীবন দিতে হয় না, সে জন্য প্রত্যেক শিশুকে প্রস্তুত হতে হবে।

শেয়ার করুন

এই রকম আরো সংবাদ

রেজিশ্ট্রেশন করতে ক্লিক করুন

© All rights reserved © 2020 SUBORNO TV
Develper By Porosh Tech