1. poroshbangla@gmail.com : admin :
  2. subarnotv@gmail.com : Suborno TV : Suborno TV
December 2, 2020, 6:27 am

সরকারি সহায়তা ছাড়াই মানবেতর জীবন করছেন বাকেরগঞ্জের প্রতিবন্ধী রুলিয়া বেগম

Reporter Name
  • Update Time : শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০
  • 157 Time View

বাকেরগঞ্জ প্রতিনিধি || রুলিয়া বেগম একজন শারিরিক প্রতিবন্ধী। বাকেরগঞ্জের চর বোয়ালিয়ার মোকাব্বার আলীর স্ত্রী। জন্ম থেকেই তিনি প্রতিবন্ধী। গত বছর রোজায় স্বামী মোকাব্বার আলী মারা যাওয়ার পরে মানবেতর জীবন যাপন করছেন রুলিয়া বেগম। খেয়ে না খেয়ে কোন রকম দিন কাটছে তার। দুই মেয়ে থাকলেও তাদের স্বামীর পারিবারিক অবস্থা ভালো না থাকার কারনে তেমন মায়ের খোজ খবর ও নিতে পারেন না।

 

সরকারি কোন সাহায্য সহযোগিতা ছাড়াই প্রতিবন্ধী রুলিয়া কাটিয়ে যাচ্ছেন কষ্টের জীবন। ভালো করে কথাও বলতে পারেন না তিনি। তার কাছে জানতে চাইলে তিনি জানান,আমি একজন জন্মথেকে প্রতিবন্ধী আমার স্বামী নাই আছে শুধু দুই মেয়ে কিন্তুু মেয়েদের বিয়ে হয়ে গেছে আমাকে দেখার মত আর কেউ নাই। শুনছি শেখ হাসিনা সরকার গরিব প্রতিবন্ধীদের ঘর, প্রতিবন্ধী ভাতা দেয় কিন্তুু আমি কোন রকম কোন সরকারি সহযোগিতা পাইনা।

 

১০ টাকা দরে সরকার যে চাল গরিব আসহায় মানুষদের দেয় সেই চালের কার্ড পাওয়ার জন্য অনেকের দুয়ারে গেছি কিন্তুু কেউ একটি কার্ড দেয় নাই এমনকি আমাকে একটা প্রতিবন্ধী কার্ডও করে দেয় নাই। আমি যাতে আমার মরার আগে সরকারের থেকে একটা ঘর আর একটা প্রতিবন্ধী কার্ড পাই সে ব্যবস্থা যেন আমাদের চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী অফিসার করে দেয়। এ বিষয়ে বাকেরগঞ্জ রঙ্গশ্রী ইউপি চেয়ারম্যান বসির উদ্দিন সিকদারের কাছে জানতে চাইলে তিনি জানান,বিষয়টি আমার জানা ছিলো না আপনাদের(সাংবাদিকদের) মাধ্যমে জানতে পেরেছি অচিরেই আমি যে কোন একটি সরকারি সহায়তা করার ব্যবস্থা করে দিবো।

শেয়ার করুন

এই রকম আরো সংবাদ

রেজিশ্ট্রেশন করতে ক্লিক করুন

© All rights reserved © 2020 SUBORNO TV
Develper By Porosh Tech