1. poroshbangla@gmail.com : admin :
  2. subarnotv@gmail.com : Suborno TV : Suborno TV
December 3, 2020, 6:54 am

ফ্রান্সে মহানবী (সাঃ) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে কালীগঞ্জের ইমাম পরিষদ এর প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ।

Reporter Name
  • Update Time : রবিবার, নভেম্বর ১, ২০২০
  • 58 Time View

জাকারিয়া আল মামুন-স্টাফ রিপোর্টার//

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলা ইমাম পরিষদ গাজীপুর এর উদ্দ্যেগে এক প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল আয়োজন করা হয়। ০১ নভেম্বর রবিবার সকাল ১০টায় কালিগঞ্জ সরকারি শ্রমিক কলেজ মাঠ থেকে শুরু হয়ে কালিগঞ্জ বাজার প্রদক্ষিণ করে কালীগঞ্জ উপজেলা চত্বরে এসে প্রতিবাদ মিছিল শেষে উক্ত প্রতিবাদ মিছিল শেষে উপজেলা মুক্ত মঞ্চে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় এবং দোয়ার মাধ্যমে প্রতিবাদ সভা শেষ হয়।


উক্ত প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন কালীগঞ্জের সকল মসজিদের ইমামগণ, মাদ্রসার শিক্ষকগন এবং তাওহীদি জনতা।
উক্ত প্রতিবাদ সভায় বক্তারা কিছু দাবির কথা উপস্থাপন করেন। দাবিগুলো হলো ফ্রান্স সরকারের সাথে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক বিচ্ছিন্ন করতে হবে , ফ্রান্সের সকল পণ্য বাংলাদেশের বাজারে নিষিদ্ধ করতে হবে , আগামী সংসদ অধিবেশনের ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাস করতে হবে, কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে, দর্শকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড জনসম্মুখে কার্যকর করতে হবে, ইসলামী শরীয়া মোতাবেক নারীর অধিকার বাস্তবায়ন করতে হবে , ওয়েব সিরিজ ও অনৈতিক ওয়েবসাইট নিষিদ্ধ করতে হবে, বিগত বছরগুলোর মতো তাফসিরুল কোরআন এবং ওয়াজ মাহফিল কোনো প্রকার বাধা ছাড়াই করার অনুমতি দিতে হবে।
এছাড়াও মিছিলে অংশগ্রহণ করেন সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং পরিষদের সকল সদস্য গন, মুসলিম ব্যবসায়ী গন, শিক্ষক এবং ছাত্ররা।


উক্ত মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন প্রায় সকল মসজিদের ইমামগন।
বিক্ষোভ মিছিলে কওমি উলামা ও ইমাম পরিশষ এর সদস্য এবং সাধারন মানুষের মুখে মখে উচ্চারিত হয় ফান্স সরকারের বিরুদ্ধে নানা রকম স্লোগান ।
বিক্ষোভ কর্মসূচিতে ইমাম পরিশষ এর সদস্যরা বলেন, ‘ফান্স সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রাসুল (সাঃ)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকান্ড বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার নিন্দা জানাই। আমরা তার সরকারের শাস্তি দাবি করছি। আমরা এসবের নিন্দা জানাচ্ছি এবং এ বিষয়ে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।
ইমাম পরিশষ এর সদস্যরা আরো বলেন বলেন, ‘ফান্সের শার্লি এবদো নামে একটি ম্যাগাজিন নবী করিম (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করেছে। বাক স্বাধীনতা এমনভাবে উপভোগ করতে হবে যাতে তা অন্য কোনও ধর্ম বা কারও ধর্মীয় বিশ্বাসকে আঘাত না করে। মুহাম্মদ (সা.)-কে মুসলমান জাতি তাদের নয়নের মনি কোটায় স্থান দিয়েছে। তাকে অমর্যাদা করে ফ্রান্সে যা করা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি।’


উল্লেখ্য: গত ১৬ অক্টোবর ফ্রান্সের রাজধানী প্যারিসে এক স্কুলশিক্ষককে গলা কেটে হত্যা করা হয়। এ সম্পর্কে পুলিশ জানায়, হামলাকারীর বয়স ১৮ বছর। তিনি চেচেন জাতিগোষ্ঠীর এবং জন্ম রাশিয়ার মস্কোতে। নিহত শিক্ষক রাষ্ট্রবিজ্ঞান পড়াতেন। ‘মতপ্রকাশের স্বাধীনতা’ ক্লাসে তিনি শিক্ষার্থীদের মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর কার্টুন দেখিয়েছিলেন। তার পর তাকে হত্যা করা হয়। এ ঘটনার পর ফ্রান্সের পুলিশ দেশটির অন্তত ৫০টি মসজিদ এবং মুসলিম অধ্যুষিত এলাকায় ভয়াবহ অভিযান চালায়। সাড়ে পাঁচ বছর আগে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিতর্কিত কার্টুন ছাপানোর পর ফ্রান্সের ব্যঙ্গাত্মক ম্যাগাজিন শার্লি এবদোতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। আবারও সেটি ছাপিয়েছে ম্যাগাজিনটি। এ নিয়ে সমালোচনার ঝড় উঠলেও এর পক্ষে শক্ত অবস্থান নিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোঁ।

শেয়ার করুন

এই রকম আরো সংবাদ

রেজিশ্ট্রেশন করতে ক্লিক করুন

© All rights reserved © 2020 SUBORNO TV
Develper By Porosh Tech