1. poroshbangla@gmail.com : admin :
  2. subarnotv@gmail.com : Suborno TV : Suborno TV
January 19, 2021, 5:24 am

দু-একদিনের মধ্যে আসছে দীর্ঘস্থায়ী তীব্র শৈত্যপ্রবাহ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ডিসেম্বর ২৪, ২০২০
  • 44 Time View

 

বৃহস্পতিবার সকালে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক গণমাধ্যমকে জানান, ‘আজকে সর্বনিম্ন তাপমাত্রা মাত্র একটি জায়গায় এসেছে; তেঁতুলিয়ায়। সেখানে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এটি পঞ্চগড়ের একটি পকেট এলাকার মতো। মাত্র একটি স্টেশনে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলেও আমরা সেটাকে আর শৈত্যপ্রবাহ বলি না। একটি অঞ্চলে দুটি বা তিনটি স্টেশনে হলে তখন আমরা শৈত্যপ্রবাহ বলি।’ তেঁতুলিয়া ছাড়াও দেশের সব স্টেশনে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের উপরে রয়েছে বলেও জানান তিনি।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৪ ডিগ্রি। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী আববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরণের কুয়াশা পড়তে পারে।

গত ১৮ ডিসেম্বর থেকে দেশে মৌসুমের প্রথম শৈত্যপ্রবাহ শুরু হয়। একদিনের মধ্যেই তা দেশের বেশিরভাগ অঞ্চলে ছড়িয়ে পড়ে, সর্বনিম্ন তাপমাত্রা নামে ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে। এরপর তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে থাকে।

বুধবার (২৩ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৮ দশমিক ৩ ডিগ্রি, বৃহস্পতিবার তা হয়েছে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শেয়ার করুন

এই রকম আরো সংবাদ

এ্যাপস ডাউনেলাড করেত লোগোেত ক্লিক করুন

Develper By Porosh Tech