1. poroshbangla@gmail.com : admin :
  2. subarnotv@gmail.com : Suborno TV : Suborno TV
January 19, 2021, 5:08 am

দুই শ্রেণির মানুষকে করোনার টিকা দেয়া হবে না

Reporter Name
  • Update Time : রবিবার, ডিসেম্বর ২৭, ২০২০
  • 57 Time View

 

দুই শ্রেণির মানুষকে করোনার টিকা দেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। এক হচ্ছে, ১৮ বছরের কম বয়সীদেরকে করোনার টিকা দেয়া হবে না। দুই হচ্ছে, গর্ভবতীদের করোনার টিকা দেয়া হবে না।

এছাড়া বিভিন্ন রোগ থাকলেও টিকা দেয়া হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। এই সিদ্ধান্ত নেয়ার ফলে দেশে সাড়ে পাঁচ কোটি মানুষকেই টিকা দেয়া হচ্ছে না।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন জানিয়েছেন, এই নীতিমালা বিশ্ব স্বাস্থ্য সংস্থার করে দেয়া। তারা শুধু সেটা অনুসরণ করছেন মাত্র।

এসময় মন্ত্রী বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী টিকা পেতে অনলাইনে নিবন্ধন করতে হবে।

এ ক্ষেত্রে প্রত্যন্ত অঞ্চলের মানুষের টিকা পেতে জটিলতা হবে কি না- এমন প্রশ্নে মন্ত্রী বলেন, আমরা জেলা পর্যায়ে কমিটি করেছি। সেই কমিটির মাধ্যমে ন্যায্যতার ভিত্তিতে নিশ্চিত করা হবে।

বিশ্বের বিভিন্ন দেশে করোনার টিকা প্রয়োগ শুরু হলেও বাংলাদেশে কবে শুরু হবে, সেটা এখনও নিশ্চিত নয়। সরকার অক্সফোর্ডের তিন কোটি টিকা আনতে চুক্তি করলেও এই টিকার চূড়ান্ত অনুমোদন এখনও পাওয়া যায়নি।

ফাইজার ও মডার্নার যে টিকা নানা দেশে প্রয়োগ করা হচ্ছে, সেগুলোর সংরক্ষণের অবকাঠামো দেশে নেই জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, তারা অক্সফোর্ডের টিকার অপেক্ষায়।

স্বাস্থ্যমন্ত্রী মন্ত্রিসভার সবশেষ বৈঠকে জানিয়েছেন, জানুয়ারির শেষে বা ফেব্রুয়ারির শুরুতে এই টিকা আসতে পারে।

আমারসংবাদ

আপনার মতামত জানান :

শেয়ার করুন

এই রকম আরো সংবাদ

এ্যাপস ডাউনেলাড করেত লোগোেত ক্লিক করুন

Develper By Porosh Tech